বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

শান্তকে অধিনায়ক করে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা

শান্তকে অধিনায়ক করে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক :
ঘরের মাঠে সাদা পোশাকে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ দল। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে লড়ছে নিউজিল্যান্ডের বিপক্ষে। টেস্টের লড়াই শেষেই আবার রঙিন পোশাকের ব্যস্ততা শুরু। প্রতিপক্ষ একই—নিউজিল্যান্ড। ওয়ানডে ও টি-টোয়েন্টির এই সিরিজ দুটি হবে কিউইদের ঘরের মাঠে। এই সফরের জন্য নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে এক সংবাদ বিবৃতিতে ওয়ানডে ও টি-টোয়েন্টির দল জানিয়েছে বিসিবি। দুই ফরম্যাটেই নেতৃত্ব দেবেন শান্ত। তার ডেপুটি করা হয়েছে মেহেদী হাসান মিরাজকে। ওয়ানডের স্কোয়াডে সুযোগ পেয়েছেন ১৫ জন। টি-টোয়েন্টিতেও সমান ১৫ জনের স্কোয়াড।

নির্বাচনী ব্যস্ততায় নেই সাকিব আল হাসান। দলে ফিরেছেন সৌম্য সরকার। সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়ও। ওয়ানডে দলে নতুন মুখ বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান ও লেগ স্পিনার রিশাদ হোসেন।

ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে দুদলের লড়াই। সিরিজের প্রথম ওয়ানডে আগামী ১৭ ডিসেম্বর। পরের দুটি যথাক্রমে ২০ ও ২৩ ডিসেম্বর। ২৭ ডিসেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। যার শেষ দুটি যথাক্রমে ২৯ ও ৩১ ডিসেম্বর।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech